শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ , ২৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সাহসী অভিনেত্রী শ্বেতা মেনন

নিউজজি ডেস্ক  এপ্রিল ২৩, ২০২৪, ১১:৪১:০৩

27
  • ছবি-ইন্টারনেট

ঢাকা: শ্বেতা মেনন (জন্ম: ২৩শে এপ্রিল ১৯৭৪) একজন ভারতীয় মডেল, অভিনেত্রী এবং টেলিভিশন উপস্থাপক। তিনি ১৯৯৪ সালে ফেমিনা মিস ইন্ডিয়া এশিয়া প্যাসিফিকের মুকুট জয়লাভ করেছিলেন। তিনি মূলত মালয়ালম এবং হিন্দি ভাষার চলচ্চিত্রে অভিনয় করেছেন, এর পাশাপাশি তিনি বেশ কয়েকটি তামিল চলচ্চিত্র প্রযোজনা করেছেন।

১৯৯০-এর দশকের গোড়ার দিকে, মালয়ালম পূর্ণদৈর্ঘ্যের চলচ্চিত্রগুলোতে একজন অভিনেত্রী হিসাবে তিনি তাঁর জীবন শুরু করেছিলেন। তিনি তাঁর অভিনয় জীবনের শুরুতে মডেলিংয়ের দিকে মনোনিবেশ করেছিলেন এবং বেশ কয়েকটি সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন। এর মধ্যে কিছু প্রতিযোগিতা জয়ের পরে তিনি খ্যাতি অর্জন করেছিলেন, যার ফলে তিনি বলিউডে পা রাখতে পেরেছিলেন।

১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত হিন্দি চলচ্চিত্র ইশক-এর একটি গান "হামকো তুমসে পেয়ার হ্যায়"-এ তাঁর নৃত্যের জন্য তিনি সকলের নজরে এসেছিলেন; উক্ত চলচ্চিত্রে আমির খান এবং অজয় দেবগন অভিনয় করেছিলেন। অতঃপর তিনি ১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত হিন্দি চলচ্চিত্র বন্ধন-এ কাজ করেছেন। প্রায় ৩০টিরও বেশি হিন্দি চলচ্চিত্রে কাজ করার মাধ্যমে তিনি নিজের একটি ঝকঝকে প্রতিচ্ছবি প্রকাশ করেছিলেন।

২০০০-এর দশকের মাঝামাঝি সময়ে মালয়ালম চলচ্চিত্র জগতে ফিরে এসে এবং যথেষ্ট নজরকাড়া চরিত্রে অভিনয় করার মাধ্যমে তিনি তাঁর কর্মজীবনে এক নতুন স্তরে চলে আসেন। পালেরি মানিক্যম নামক চলচ্চিত্রে অভিনয়ের জন্য "সেরা অভিনেত্রী" বিভাগে কেরালা রাজ্য চলচ্চিত্র পুরস্কার জয়লাভ করার পাশাপাশি তিনি সমালোচকদের বেশ প্রশংসা কুড়িয়েছিলেন। অতঃপর তিনি ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত ওরু পাথিরাকোলাপথকাঠিন্তে কথা এবং ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত সল্ট এন' পেপার-এর মতো চলচ্চিত্রে অভিনয় করেছেন।

২০১৮ সালে তিনি এশিয়ানেটে প্রচারিত জনপ্রিয় রিয়ালিটি টেলিভিশন অনুষ্ঠান বিগ বস মালয়ালমের ১ম আসরে একজন প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করেছিলেন; যেখানে মাত্র ৩৬ দিন অতিবাহিত করে ১৬তম স্থান অধিকার করেছিলেন, উক্ত অনুষ্ঠানটি প্রবীণ অভিনেতা মোহনলাল উপস্থাপনা করেছিলেন। তিনি মালয়ালম চলচ্চিত্র জগতের সর্বাধিক বেতনপ্রাপ্ত শিল্পীদের মধ্যে একজন।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন