শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৯ জিলকদ ১৪৪৫

বিনোদন

ইরতিয়াজ রতনের ‘ভুল করিনি’

নিউজজি প্রতিবেদক  মে ২, ২০২৪, ১৯:০০:০২

250
  • ছবি: সংগৃহীত

দেশের শীর্ষ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ থেকে সম্প্রতি উন্মোচিত হয়েছে নতুন গান-ভিডিও ‘ভুল করিনি’। ইউটিউবে প্রকাশের পর গানটি নিয়ে শ্রোতা দর্শকের ইতিবাচক মন্তব্য পাচ্ছেন গানের শিল্পী, গীতিকার ও সুরকার ইরতিয়াজ রতন।

দীর্ঘদিন ধরে গানের সঙ্গে থাকলেও ‘ভুল করিনি’ তার তৃতীয় মৌলিক গান। এর আগে ২০২০ সালে স্কুল জীবন ও শৈশব কৈশোরকে ঘিরে ‘আমি লুকাই’ এবং ‘মহামিলন’ নামে দুটি গান করেছিলেন ইরতিয়াজ। তার ভাষ্য, ‘আগের দুটো গানও অনেকের পছন্দের তালিকায় ছিল। আশা করি, নতুন গানটিও শ্রোতা দর্শকের পছন্দের তালিকায় স্থান পাবে।’

নতুন গান নিয়ে ইরতিয়াজ রতন বলেন, দেশের শীর্ষস্থানীয় মিউজিক প্রকাশনা থেকে গানটি মুক্তি পেল, এটা আমার জন্য বড় পাওয়া। তার উপর বাংলাদেশের সঙ্গীতের অন্যতম কিংবদন্তি ঈশা খাঁ দূরের দিক নির্দেশনায় গানটির সঙ্গীত এবং কফি চেইন সপ ক্যাফে লাইটিক্স এর সৌজন্যে মিউজিক ভিডিও সম্পন্ন হয়েছে। যারা শুনছেন। খুব সাড়া দিচ্ছেন। পছন্দ করছেন।

গানটির ধরন নিয়ে ইরতিয়াজ বলেন, আমি মূলত আমার গানগুলো নিজেই লিখি এবং সুর করি। রক এবং মেলোডি ঘরানা নিয়ে কাজ করতে ভালো লাগে। মূলত ৯০ এর টাইপকে ফলো করে গানটি সুর এবং সঙ্গীত করেছি।

আগামী দিনে গানের পরিকল্পনা জানিয়ে তরুণ এই শিল্পী বলেন, আমি প্রায় ১৪ বছর ধরে ঢাকার বিভিন্ন মিউজিক ক্যাফেগুলোতে এবং স্টেজে প্রফেশনাল ভাবে গান করে আসছি। আমার একটি ব্যান্ডদল রয়েছে, ‘দ্য রেড রোজ’ নামের ব্যান্ড নিয়ে আমি প্রায় সময় স্টেজে পারর্ফম করছি। আগামী দিনগুলোতে রুচিশীল বাংলা গানকে আরও বেশি বিশ্ব মঞ্চে পৌঁছে দেয়ার স্বপ্ন নিয়ে কাজ করছি।

নিউজজি/রুআ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন