শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

গানে ফিরতে চান রিংকু, চাইলেন দোয়া

নিউজজি প্রতিবেদক  মে ৪, ২০২৪, ১৮:১১:৪৪

104
  • ছবি: সংগৃহীত

২০০৫ সালে গানের একটি রিয়েলিটি শোতে অংশ নিয়ে সবার নজর কাড়েন মশিউর রহমান রিংকু। এই প্রতিযোগিতায় অংশ নিয়ে তিনি জায়গা করে নেন সেরা পাঁচে। তার কণ্ঠে লোকগান ও বাউল গান ব্যাপক জনপ্রিয়তা পায় শ্রোতামহলে। সেই রিংকু ভালো নেই। দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছেন এই সঙ্গীতশিল্পী।

পরপর চারবার স্ট্রোক করেছেন তিনি। সবশেষ ২০২০ সালে দু’বার স্ট্রোক হওয়ায় তার শরীরের বাঁ পাশ অবশ হয়ে গেছে। এরপর থেকেই গান থেকে দূরে আছেন তিনি। থাকছেন গ্রামে।

জানা গেছে, বর্তমানে গ্রামের বাড়ি নওগাঁর আত্রাই উপজেলার বড় সাওতায় বসবাস করছেন রিংকু। আগের চেয়ে এখন কিছুটা সুস্থ। তবে তার হাঁটাচলা এখনও স্বাভাবিক না। স্থানীয় এলাকাবাসীদের অনেকেই জানিয়েছেন, যদি এই শিল্পীকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা করানো যেত, তাহলে তিনি সুস্থ হয়ে উঠতেন।

এদিকে, রিংকুর মনও পড়ে আছে গানের ভুবনে। কবে নতুন গান আর মাইক্রোফোন হাতে স্টেজে উঠবেন সেই অপেক্ষায়। এই গায়কের কথায়, একটা সময় স্টেজ মাতিয়েছি। নতুন নতুন গান করেছি। কিন্তু এখন সব বন্ধ। আমাকে অনেকেই ডাকেন গানের জন্য। কিন্তু এ অবস্থায় গাইতে পারি না, তাই যাই না।

রিংকু আরও বলেন, আমি যে গানগুলো গেয়েছি, আমার কণ্ঠের গান যারা পছন্দ করেন- তারা সবাই আমার জন্য দোয়া করবেন, যাতে আগের মতো গাইতে পারি। কিন্তু আগের মতো গাওয়া সম্ভব নয়, তারপরও চেষ্টা করব।

অসুস্থতার কারণে গানের ভুবন থেকে দূরে আছেন রিংকু। ২০১৬ সালে ইতালিতে শো করার সময় প্রথমবার স্ট্রোক করেন তিনি। এরপর দেশে এসে চিকিৎসা নিয়ে গানে ফিরেছিলেন। কিন্তু ২০১৮ সালে আবারও স্ট্রোক করেন। এরপর ২০২০ সালে পরপর দু’বার স্ট্রোক করেন এই সঙ্গীতশিল্পী।

নিউজজি/রুআ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন