রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

সিনেপ্লেক্স থেকে সিনেমা সরিয়ে নিলেন বদরুল আনাম সৌদ

নিউজজি ডেস্ক  মে ৬, ২০২৪, ১৩:৫৮:২৪

341
  • ছবি: সংগৃহীত

তিনটি সিনেপ্লেক্সে গত শুক্রবার (৩ মে) মুক্তি পায় সরকারি অনুদানে নির্মিত সিনেমা ‘শ্যামা কাব্য’। এর মধ্যে স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি ও সনি স্কয়ার শাখায় দেখা যাচ্ছিল সিনেমাটি। মুক্তির তৃতীয় দিন রোববার (০৫ মে) তিনটি অভিযোগ তুলে স্টার সিনেপ্লেক্স থেকে শ্যামা কাব্যর প্রদর্শনী বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেন নির্মাতা বদরুল আনাম সৌদ।

রোববার ভোরে সামাজিক যোগাযোগমাধ্যমে সিনেমার প্রদর্শনী বন্ধের বিষয়টি জানান নির্মাতা। পরে সিনেপ্লেক্সের ওয়েবসাইটেও ‘শ্যামা কাব্য’ সিনেমার প্রদর্শনীর তথ্য মুছে ফেলা হয়।

বদরুল আনাম সৌদ ফেসবুক স্ট্যাটাসে জানান, প্রথম দিন পর্দার সমস্যার কারণে দর্শক সিনেমাটি ভালো করে দেখতে পারছিলেন না। এ কারণে প্রথম দিনের একটি হাউসফুল শো বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও পরদিন হল পরিবর্তন করে সমস্যার সমাধান করা হয়। দ্বিতীয় কারণ হলো, পরের দিন দেখা গেল, একটি দৃশ্য শেষ না করে ওই দৃশ্যের মাঝামাঝি সময়ে মধ্যবিরতি দেওয়া হচ্ছে। বিরতির পর শুরু হচ্ছে সেই দৃশ্যের পর থেকে।

সর্বশেষ টিকিট বিক্রির হিসাব নিয়ে প্রশ্ন তুলেছেন নির্মাতা। তবে এ বিষয়ে এখনই কোনো মন্তব্য করতে চাননি তিনি। কিন্তু প্রদর্শনী টাইম নিয়ে তার আপত্তির কথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন, অনুরোধ করার পরেও যে সময়টায় হলে দর্শক কম থাকে, সেই মর্নিং শোতে রাখা হয় শ্যামা কাব্যর প্রদর্শনী। তাই স্টার সিনেপ্লেক্স থেকে শ্যামা কাব্য সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নিজের এই স্ট্যাটাসের মন্তব্যের ঘরে সৌদ লেখেন, ‘হিসাবের গরমিলটা আমি আপলোড করিনি এবং চাইও না।’ আরেকটি মন্তব্যে তিনি লেখেন, ‘কেউ সম্ভবত এর আগে সিনেপ্লেক্স থেকে সিনেমা তুলে নেয়নি। আমি নিলাম।’

স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘প্রথম দিন তারা হলের প্রজেকশন নিয়ে সমস্যার কথা জানিয়েছিল। পরদিন হল পরিবর্তন করে দেওয়া হয়। এ ছাড়া অফিশিয়ালি আর কোনো অভিযোগ তারা আমাদের জানায়নি, বরং আজ (গতকাল) ডিস্ট্রিবিউটর প্রতিষ্ঠান অফিশিয়ালি মেইল করে সিনেমাটির প্রদর্শনী বন্ধের জন্য বলেছে, তাই আমরা বন্ধ করে দিয়েছি। ওই স্লটে ‘কাজলরেখা’ চালাচ্ছি।’

গতকাল স্টার সিনেপ্লেক্স থেকে সিনেমার প্রদর্শনী বন্ধের সিদ্ধান্ত নিলেও অভিযোগ ছিল প্রথম দিন থেকেই। হল ভিজিটে যাওয়ার পর স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শাখার শো নিয়ে আপত্তি তোলেন সিনেমার নির্মাতা ও কলাকুশলীরা।

মনস্তাত্ত্বিক গল্প নিয়ে তৈরি হয়েছে ‘শ্যামা কাব্য’। বিভিন্ন চরিত্রে সিনেমাটিতে অভিনয় করেছেন সোহেল মণ্ডল, নীলাঞ্জনা নীলা, ইন্তেখাব দিনার, নওরীন হাসান খান জেনি, এ কে আজাদ সেতু প্রমুখ।

নিউজজি/রুআ/নাসি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন