রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১ , ৪ জিলকদ ১৪৪৫

খেলা

অস্ট্রেলিয়া ছাড়তেই হচ্ছে জোকোভিচের

ক্রীড়া ডেস্ক জানুয়ারী ১৬, ২০২২, ১৬:১০:৫১

333
  • ছবি: ইন্টারনেট

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে অংশ নেয়ার আশাটুকু নিভেই গেল নোভাক জোকোভিচের। তাকে অস্ট্রেলিয়া ছাড়তেই হচ্ছে। রোববার (১৬ জানুয়ারি) দেশটির অফেডারেল কোর্টের আদেশে বাতিল করে দেয়া হচ্ছে তার ভিসা।

সোমবার (১৫ জানুয়ারি) থেকে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। ঐদিনেই জোকোভিচের কোর্টের নামার কথা ছিল। কিন্তু তেমনটা হচ্ছে না। অস্ট্রেলিয়ার অভিবাসনমন্ত্রী অ্যালেক্স হকে বলছেন, টিকা না নেয়া জোকোভিচকে অস্ট্রেলিয়ায় থাকতে দিলে সেটি টিকাবিরোধী মানসিকতাকে উৎসাহিত করতে পারে, পাশাপাশি অস্ট্রেলিয়ার সাধারণ জনগণের মধ্যেও ক্ষোভ দেখা দিতে পারে। হকের সই করা বিবৃতিতে এ-ও বলে দেয়া আছে, এবার জোকোভিচ আপিল না করলে কিংবা আপিল করেও না জিতলে আগামী তিন বছরে অস্ট্রেলিয়ায় ভিসা পাবেন না তিনি!

কোর্টের শুনানিতে হেরে যাওয়ায় আগামী তিন বছরের জন্য অস্ট্রেলিয়ার ভিসা পাবেন না জোকোভিচ। অস্ট্রেলিয়ান ওপেনেও খেলতে পারবেন না তিনি। 

করোনার টিকা নেয়া নিয়ে ধোঁয়াশা রাখার পাশাপাশি করোনার স্বাস্থ্যবিধি ভাঙায় অস্ট্রেলিয়ায় ঢোকার পথে বাধার মুখে পড়েছিলেন জোকোভিচ।  গত সপ্তাহে প্রথমবার তার ভিসা বাতিল করা হয়েছিল। চার দিন আগে আদালতে আপিলে জিতে অস্ট্রেলিয়ায় ঢোকার অনুমতি পান তিনি। কিন্তু শুক্রবার (১৪ জানুয়ারি) অস্ট্রেলিয়ান অভিবাসনমন্ত্রীর সিদ্ধান্তের পর অস্ট্রেলিয়ান ওপেনে তার খেলা আবার অনিশ্চিত হয়ে পড়ে। রোববার (১৬ জানুয়ারি) সেটাই নিশ্চিত হয়ে গেল। 

নিউজজি/সিআর/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন