শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১০ জিলকদ ১৪৪৫

খেলা

সুয়ারেজের হ্যাটট্রিক, মেসি জাদুতে মিয়ামির প্রতিশোধ

ক্রীড়া ডেস্ক মে ৫, ২০২৪, ১০:০৭:২০

102
  • ছবি: ইন্টারনেট

নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে আগের ম্যাচে চোটের কারণে ছিলেন না লিওনেল মেসি। যে কারণে ইন্টার মিয়ামি সে সময় হেরেছিল ৪-০ গোলে। তবে শনিবার মেসিকে ফিরে পেয়ে ছন্দে ফেরে মিয়ামি।  ঘরের মাঠ ফ্লোরিডার ফোর্ট লডারডেলের চেজ স্টেডিয়ামে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক মিয়ামিকে এনে দিয়েছেন ৬-২ গোলের বিশাল জয়। দলটির প্রতিশোধের এই জয়ে হ্যাটট্রিক করেছেন লুইস সুয়ারেজ। আর মেসি এক গোলের পাশাপাশি পাঁচটি অ্যাসিস্ট করেছেন। মায়ামির অন্য দুটি গোল করেছেন প্যারাগুইয়ান মিডফিল্ডার মাতিয়াস রোহাস। 

যদিও শনিবার ম্যাচের ৩০ মিনিটে দান্তে ভানজেইরের গোলে এগিয়ে যায় রেড বুলস। প্রথমার্ধে সেই গোল শোধ দিতে পারেনি মিয়ামি। সেই সময় মনে হচ্ছিল হয়তো পরাজয় সঙ্গীই হবে মিয়ামির। কিন্তু বিরতির পর ফিরে ম্যাচের চেহারা পাল্টে দেন মিয়ামির খেলোয়াড়েরা। মার্তিনোর একটা বদলিও বেশ কাজে লাগে। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই তিনি মাঠে নামার প্যারাগুয়ের মিডফিল্ডার রোহাসকে। 

মাঠে নামার ৩ মিনিটের মধ্যেই দুর্দান্ত এক গোলে মিয়ামিকে সমতায় ফেরান রোহাস। মেসির একটি পাস নিয়ন্ত্রণে নিয়ে দুজন ডিফেন্ডারকে কাটিয়ে ২৫ গজ দূর থেকে নেওয়া শটে গোলটি করেন তিনি। ২ মিনিট পর স্কোরশিটে নাম লেখান মেসি। সুয়ারেজের পাস থেকে মেসির করা গোলে এগিয়ে যায় মিয়ামি।

এদিকে ম্যাচের ৬২ মিনিটে মেসির পাস থেকে আবার গোল করেন রোহাস। এরপর ম্যাচটি যেন হয়ে পড়ে শুধুই মেসি-সুয়ারেজময়। ১৩ মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূর্ণ করেন সুয়ারেজ আর তার সেই তিন গোলে অবদান রাখেন মেসি। 

সুয়ারেজ তার প্রথম গোলটি করেন ৬৮ মিনিটে। এরপর ৭৫ ও ৮১ মিনিটের গোলে পূর্ণ করেন হ্যাটট্রিক। যোগ করা সময়ের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে রেড বুলসের ব্যবধান কমান এমিল ফোর্সবার্গ। 

এই জয়ের পর ১২ ম্যাচে ২৪ পয়েন্ট হয়েছে মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকার শীর্ষে থাকা মিয়ামির। দুই কনফারেন্স মিলিয়েই শীর্ষে আছেন মেসিরা। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন