রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১১ জিলকদ ১৪৪৫

খেলা

দশ আসর পর ক্রিকেট লিগে রানার্স আপ মোহামেডান

স্পোর্টস রিপোর্টার মে ৬, ২০২৪, ২১:১৯:৩২

178
  • রানার্স আপ মোহামেডান। ছবি-সৌজন্যে

মোহামেডান : ১৭৬/১০ (৪৭.৩ ওভারে)

গাজী গ্রুপ : ১২৩/১০ (৩২.১ ওভারে)

ফল : মোহামেডান ৫৩ রানে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচ: মেহেদী হাসান মিরাজ (মোহামেডান)।

এক সময়ে ক্রিকেট লিগে আবাহনীর তীব্র প্রতিদ্বন্দ্বী ছিল মোহামেডান। ২০০৯-১০ পর্যন্ত আবাহনীর ট্রফির সংখ্যা যেখানে ১৬, সেখানে নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহামেডানের ট্রফির সংখ্যা ছিল ৯।

তবে এর পরের ১২টি আসরে আবাহনীর সঙ্গে তৈরি হয়েছে বিশাল ব্যবধান। যে ১২টি আসরের ৭টিতে আবাহনী জিতেছে শিরোপা, মোহামেডান যে অধ্যয়ে কাটিয়েছে শিরোপাহীন! 

২০০৯-১০ মৌসুমের পর ক্রিকেট লিগে শিরোপাহীন কাটছে মোহামেডানের। পরের মৌসুমে (২০১০-১১) মোহামেডান রানার্স হয়েছে, ওটাও শেষ রানার্স আপ। দীর্ঘ ১০ আসর পর রানার আপ ট্রফি ফিরে পেয়েছে মোহামেডান।

এক রাউন্ড হাতে রেখে রানার্স আপ নিশ্চিত করে সোমবার লো স্কোরিং ম্যাচে গাজী গ্রুপের বিপক্ষে ৫৩ রানে জিতে লিগ শেষ করেছে মোহামেডান। 

বিকেএসপি-থ্রি-তে টসে হেরে ব্যাটিং করতে নেমে লেগ স্পিনার ওয়াসি সিদ্দিকী (৪/৪২) এবং বাঁ হাতি স্পিনার হুসনা হাবিবের (৩/২৪) বোলিংয়ে মোহামেডানকে ১৭৬ রানে অল আউট করে গাজী গ্রুপ।

এক পর্যায়ে মোহামেডানের স্কোর ছিল ৬৩/৪। সেখান থেকে ৫ম জুটির ৩৯, ৬ষ্ঠ জুটির ৩১, ৯ম জুটির ৩৫ রানে স্কোরটা ১৭৬/১০ পর্যন্ত টেনে নিতে পেরেছে মোহামেডান। মোহামেডানের রনি তালুকদার ৫১ বলে ৫১ এবং মিরাজ ৭২ বলে ৪৪ রান করেছেন।

স্বল্প পুঁজি নিয়েই এদিন গাজী গ্রুপকে ছিন্নভিন্ন করেছে মোহামেডান। নাসু (২/১৬), মিরাজ (২/২৪), মুশফিক হাসান (২/২১) এবং নাইম হাসানের (৩/২৭) বোলিংয়ে ১২৩ রানে অল আউট হয় গাজী গ্রুপ। এক পর্যায়ে গাজী গ্রুপের স্কোর ছিল ৮২/৭। সেখান থেকে ৮ম জুটির ৩৪ রানে তিন অঙ্ক স্পর্শ করেছে গাজী গ্রুপ। গাজী গ্রুপের মেহেদী মারুফ ২৮ বলে ২৩, প্রিতম ৩৫ বলে ২৩ এবং মাসুম খান ৫১ বলে ২৯ রান করেছেন। 

১৬ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে মোহামেডান হয়েছে রানার্স আপ। সেখানে ১৬ ম্যাচে ১৬ পয়েন্ট পেয়ে ৬ষ্ঠ হয়ে লিগ শেষ করেছে গাজী গ্রুপ। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন