রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১ , ৪ জিলকদ ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

টি-২০ বিশ্বকাপে আফগানিস্তানের পরামর্শক এন্ডি ফ্লাওয়ার

স্পোর্টস রিপোর্টার ৯ অক্টোবর , ২০২১, ১৯:৫৩:৩৩

405
  • এন্ডি ফ্লাওয়ার। ছবি-ক্রিকইনফো

জিম্বাবুয়ের হয়ে খেলেছেন এন্ডি ফ্লাওয়ার ৬৩ টেস্ট, ২১৩ ওয়ানডে ম্যাচ। উইকেট কিপিং অলরাউন্ডার হিসেবে সুখ্যাতি থাকা এই জিম্বাবুইয়ান শাসক রবার্ট মুগাবের ভুমি সংস্কার আইনের বিপক্ষে প্রতিবাদ করে দেশছাড়া হন ২০০৩ সালে। শুরুতে ইংলিশ কাউন্টিতে খেলেছেন।

পরবর্তীতে হয়েছেন ইংল্যান্ড দলের কোচ।  ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইংল্যান্ড ক্রিকেট দলের হেড কোচ ছিলেন ফ্লাওয়ার। তার কোচিংয়েই ইংল্যান্ড জিতেছে ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের ট্রফি।

মেয়াদ পূর্ণ হবার পর নতুন মেয়াদে চুক্তি নবায়নের অফার তাকে করেছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি)। তবে সেই অফার গ্রহণ করেননি। ভারতের কোচের অফারও প্রত্যাখান করেছেন। তবে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের অফার প্রত্যাখান করতে পারেননি এবার।

আসন্ন টি-২০ বিশ্বকাপে আফগানিস্তান দলের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক জিম্বাবুয়ের অধিনায়ক। সম্প্রতি কোচিং স্টাফে অজি পেসার শন টেইট ও প্রধান কোচ ল্যান্স ক্লুজনারকে নিযুক্ত করার পর এন্ডি ফ্লাওয়ারকে পরামর্শক হিসেবে দায়িত্ব দিয়ে দারুণ এক বার্তা দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের কোচ এন্ডি ফ্লাওয়ারকে  টি-২০ বিশ্বকাপের জন্য আফগানিস্তানের পরামর্শক হিসেবে নিয়োগ দেয়ার কথা আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) শনিবার নিশ্চিত করেছে। ক্রিকবাজকে এসিবি চেয়ারম্যান আজিজউল্লাহ ফাজলি জানিয়েছেন-‘এন্ডি ফ্লাওয়ার এসিবিতে যোগ দেয়ায় আমরা আনন্দিত। তিনি আমাদের বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে কাজ করেছেন এবং তার অভিজ্ঞতার ভান্ডারও বড়। টি-২০ বিশ্বকাপে তার অভিজ্ঞতা দলের কাজে লাগবে।’
 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন