মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ , ২১ শাওয়াল ১৪৪৫

বিদেশ

এবার অস্ট্রেলিয়ার গির্জায় ছুরি হামলা

নিউজজি ডেস্ক ১৬ এপ্রিল , ২০২৪, ১১:৩৩:৪৪

49
  • এবার অস্ট্রেলিয়ার গির্জায় ছুরি হামলা

ঢাকা: অস্ট্রেলিয়ার সিডনিতে প্রার্থনাকালে এবার ছুরি হামলা হয়েছে একটি গির্জায়।  এতে আহত হয়েছে বিশপসহ আরও কয়েকজন। স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় সিডনির ওয়াকলি শহরতলীতে ‘খ্রিষ্ট দ্য গুড শেফার্ড চার্চ’ প্রার্থনা চলাকালে এ হামলা হয়। তিনদিনে দুইবার হামলা হল অস্ট্রেলিয়ার সিডনিতে। গত শনিবার শপিং মলে ছুরি হামলা হয়েছিল। এবার ছুরি হামলা হল গির্জায়।  

বিবিসি জানায়, সোমবার সন্ধ্যায় সিডনির ওয়াকলি শহরতলীতে ‘খ্রিষ্ট দ্য গুড শেফার্ড চার্চ’ এ স্বাভাবিক সময়ের মতোই বিশপ মারমারি ইমানয়েল প্রার্থনা পরিচালনা করছিলেন। আচমকাই কালো পোশাক পরা এক ব্যক্তি ছুরি নিয়ে গির্জায় ঢুকে বিশপকে মুখে ছুরিকাঘাত করেন। বিশপ মাটিতে পড়ে গেলে তার বুকে আরও কয়েকবার ছুরিকাঘাত করেন হামলাকারী।

ওই ব্যক্তি কয়েকঘন্টা গির্জার ভেতরে ছিলেন। পুলিশ বলছে, বেশ কিছু সংখ্যক মানুষ ছুরিকাহত হয়েছে। তবে তাদের জখম প্রাণহানিকর নয়।

গির্জা কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, পুরোহিত ফাদার ইসাকও আহত হয়েছেন। বিশপ এবং পুরোহিত দুইজনকেই হাসপাতালে নেওয়া হয়েছে। হামলার ঘটনায় এক ব্যক্তিকে পুলিশ আটক করেছে। এর আগে গত শনিবারেই সিডনির বন্ডাইয়ে একটি শপিং মলে একই রকম হামলায় ৬ জন নিহত হন এবং হামলাকারী পুলিশের গুলিতে মারা যান। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন