শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ , ২৪ শাওয়াল ১৪৪৫

বিদেশ

ভারত সফর স্থগিত করলেন ইলন মাস্ক

নিউজজি ডেস্ক ২০ এপ্রিল , ২০২৪, ১৫:৪৭:১৫

59
  • ছবি-ইন্টারনেট

ঢাকা: টেসলার সিইও ইলন মাস্ক ভারতে তার পূর্বপরিকল্পিত সফর স্থগিত করেছেন। ভারতে লোকসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হওয়ার দুই দিনের মাথায় আগামীকাল রোববার ইলন মাস্কের ভারত সফর করার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে এসে টেসলার বিভিন্ন কাজ নিয়ে ব্যস্ততা থাকায় সে সফর স্থগিত করার ঘোষণা দিয়েছেন ইলন মাস্ক।

জানা গেছে, ২১ ও ২২ এপ্রিল দু’দিনের ভারত সফরে আসার কথা ছিল মাস্কের। এই সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিলেন তিনি। ইলন মাস্ক নিজেই সে কথা জানিয়েছিলেন। এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে মাস্ক লিখেছিলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে রয়েছি।’ তার পর থেকেই মাস্কের সফর নিয়ে জল্পনা শুরু হয়।

তবে এ সফরের একদিন আগে আজ শনিবার (২০ এপ্রিল) ইলন মাস্ক জানালেন তিনি এই মুহূর্তে ভারত সফরে আসছেন না। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে শীর্ষ এই ধবকুবের লিখেছেন, ‘দুর্ভাগ্যবশত টেসলায় প্রচুর কাজ জমে থাকায় ভারত সফর পিছিয়ে দিতে হচ্ছে। কিন্তু চলতি বছরের শেষেই ভারতে যাওয়ার ইচ্ছা আছে।’

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, প্রধানত ভারতে নতুন একটি ফ্যাক্টরি চালু করার কথা ছিল টেসলার এবং তার জন্য নয়া দিল্লিতে মাস্কের ২ বিলিয়ন থেকে ৩ বিলিয়ন ডলার বিনিয়োগের ঘোষণা দেওয়ার কথা ছিল। কোম্পানিগুলো স্থানীয় উৎপাদনে বিনিয়োগ করলে আমদানি করা গাড়ির ওপর উচ্চ শুল্ক কমানো হবে- ভারত সরকার এমন নীতির ঘোষণা দেয়ার পরেই এ বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছিল টেসলা।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন