বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ , ২২ শাওয়াল ১৪৪৫

দেশ

ধুনটে জমি দখলের চেষ্টা থানায় অভিযোগ

বগুড়া জেলা প্রতিনিধি ১৮ এপ্রিল, ২০২৪, ১৫:৩৪:১২

58
  • ধুনটে জমি দখলের চেষ্টা থানায় অভিযোগ

বগুড়া: বগুড়ার ধুনটে বাড়ি থেকে উচ্ছেদ করে জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিবেশীর বিরুদ্ধে। উপজেলার নিমগাছী ইউনিয়নের নান্দিয়ারপাড়া গ্রামের রহিম বক্সের মেয়ে শ্যামলী আক্তার বাদী হয়ে ধুনট থানায় এ অভিযোগ করে।

অভিযোগ সুত্রে জানা যায়, গত ২৯ মার্চ শুক্রবার ২০২৪ তারিখে দুপুরে প্রতিবেশি বিবাদীগণ পূর্ব পরিকল্পিত ভাবে হাতে বাঁশের লাঠি, ধারালো কাচি, দা, বাটাম ইত্যাদি নিয়ে রহিম বক্সের বসতবাড়িতে এসে অকথ্য অশ্লীল ভাষায় গালি গালাজ শুরু করে এবং বাড়ির দখল ছেড়ে দিতে বলে। তখন রহিম বক্সের মেয়ে ববিতা আক্তার গালি গালাজের প্রতিবাদ করলে বিবাদীগন বাঁশের লাঠি দ্বারা ববিতা আক্তারকে এলোপাথারি ভাবে মারপিট করে। এক পর্যায়ে সে মাটিতে পড়ে গেলে তার মাথার চুল ধরে স্বজোরে টান দিয়ে চুল উঠিয়ে ফেলে এবং গলা চেপে শ্বাসরোধ করার চেষ্টা করে। তখন রহিম বক্সের স্ত্রী জুলেখা বেগম বিবাদীগণকে বাধা দেয়ার চেষ্টা করলে বিবাদীগণ তাকেও এলোপাথারি ভাবে মারপিট করে। পরে ডাক-চিৎকারে লোকজন এগিয়ে আসলে পরিবারের সবাইকে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে প্রতিপক্ষরা ঘটনাস্থল ত্যাগ করে। পরে ববিতা আক্তার ও তার মা জুলেখা বেগমকে চিকিৎসার জন্য ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জুলেখা বেগমকে প্রাথমিক চিকিৎসা দেয় এবং ববিতা আক্তারের অবস্থা আশংঙ্কা জনক হওয়ায় হাসপাতালে ভর্তি করে।

অভিযোগের বাদী শ্যামলী আক্তার জানান, পূর্ব শত্রুতার জের ধরে বিবাদী প্রতিবেশী জাহিদুল ইসলাম, মোখছেদ আলী, রহমতুল্লাহ ফকির, আব্দুল হামিদ ফকির, নুরজাহান খাতুন, আঙ্গুরী বেগম, খাদিজা বেগম ও রত্না বেগম  সম্পূর্ণ অন্যায় ভাবে আমাদের বাড়ি থেকে উচ্ছেদ করে জমি দখলের চেষ্টা করছে। আমার বাড়ির ঠিক মাঝ বরাবর বাঁশের বেড়া ও ছাউনী তুলে যাতআতের পথ বন্ধ করে দিয়েছে। পরে কারো প্ররচনায় নয়, আমাদের অসুবিধার কারণে পরিবারের সদস্যরা মিলে বেড়া ছাউনী উঠিয়ে ফেলেছি।

জাহিদুল ইসলাম জানান, তাদের দায়ের করা অভিযোগ সম্পুর্ণ মিথ্যা। আমাকে অন্যায় ভাবে বিবাদী করা হয়েছে। এর আগেও ওই জমি সংক্রান্ত বিষয়ে অনেকবার বসা হয়েছে কিন্তু সমাধান হয়নি।

সরজমিনে দেখা যায়, রহিম বক্সের বাড়ির উঠনে একটি টিনের ছাউনী তুলে জমি দখল নেন এবং বাড়ীর মাঝ বরাবর বাঁশের বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে প্রতিপক্ষরা। সংবাদ কর্মীদের সামনেই প্রতিপক্ষের স্থাপন করা টিনের ছাউনি ও বেড়া ভেঙ্গে ফেলে রহিম বক্সের পরিবার। সংবাদকর্মীরা ভাঙ্গার হুকুম দিয়েছে বলে মিথ্যা অভিযোগ তোলে ওই  শ্যামলী আক্তারের দায়ের করা অভিযোগের বিবাদী প্রতিপক্ষগণ। 

ধুনট থানার এসআই মিজান জানান, জমি সংক্রান্ত বিষয়ে একটি অভিযোগ হাতে পেয়েছি। তদন্ত করে আইগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজজি/নাসি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন