বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ , ২২ শাওয়াল ১৪৪৫

দেশ

চৌহালীতে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহ উদ্বোধন

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি ১৮ এপ্রিল, ২০২৪, ১৫:৪৪:৫৫

189
  • চৌহালীতে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহ উদ্বোধন

সিরাজগঞ্জ: “প্রাণিসম্পদে ভরব দেশ, গড়ব স্মাট বাংলাদেশ" এ প্রতিপাদ্যে সিরাজগঞ্জের চৌহালীতে  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায়  উপজেলা খাষকাউলিয়াকে আর পাইলট মডেল সরকারি স্কুল মাঠে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে সপ্তাহব্যাপী এ সেবা সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক হোসেন সরকার । উপজেলা নির্বাহী অফিসার  মাহবুব হাসানের সভাপতিত্বে প্রাণিসম্প্রসারণ অফিসার কৃষিবীদ ডা. জান্নাতী খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চৌহালী থানা অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্ত, অতিরিক্ত কৃষি অফিসার সাব্বির আহমেদ রিফাত, সমাজ সেবা অফিসার মামুনুর রহমান, উপজেলা প্রোগ্রামার স্বম্পা কর্মকার, উপসহকারী কৃষি কর্মকর্তা শরিফ উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. রফিকুল ইসলাম ৷ মেলায় প্রাণিসম্পদ সেবা নিশ্চিতে ৩৬টি স্টলের মাধ্যমে বিভিন্ন খামরিসহ একক গাভী পালনকারীদের বিভিন্ন সেবা কোথায় কি ভাবে পাওয়া যাবে সে বিষয়ে ধারণা প্রদান করা হয়। প্রদর্শণী দিনব্যাপী হলেও সেবা কার্যক্রম চলবে সপ্তাহব্যাপী। প্রদর্শনীতে উপজেলার শতাধিক গবাদি পশু প্রদর্শণ করা হয়।

উদ্বোধনী বক্তব্যে ইউএনও মাহবুব হাসান বলেন, বর্তমান সরকার প্রাণিসম্পদ ও কৃষির উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। একক, ক্ষুদ্র ও যৌথ খামারিদের জন্য সহজ শর্তে ঋণের মাধ্যম্যে সরকার প্রাণিসম্পদ খাতকে সমৃদ্ধ করতে কাজ করছে। আমরা আশা করছি আগামীর উন্নত বাংলাদেশ বিনির্মাণে এ খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

নিউজজি/নাসি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন