শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ , ১৭ শাওয়াল ১৪৪৫

দেশ
  >
রাজনীতি

কোম্পানীগঞ্জে আ. লীগের সকল কার্যক্রম স্থগিত

নোয়াখালী প্রতিনিধি ২৪ ফেব্রুয়ারি , ২০২১, ১১:৩৫:০২

767
  • ছবি : ইন্টারনেট।

নোয়াখালী: কোম্পানীগঞ্জে আওয়ামী লীগ, অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১টায় জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, দলীয় শান্তিশৃঙ্খলা রক্ষার্থে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ, সহযোগী সংগঠনের রাজনৈতিক কর্মসূচি পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত থাকবে। দলীয় হাইকমান্ডের নির্দেশে এ স্থগিতাদেশ দেয়া হয়েছে। এ সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও কেউ কোনো ধরনের রাজনৈতিক উস্কানিমূলক স্ট্যাটাস বা বক্তব্য দিতে পারবে না।

এর আগে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৫টার দিকে উপজেলার ফকিরা বাজারে দলীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় সাংবাদিক মুজাক্কির গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক আহত হন। আহতদের মধ্যে ২০ জনকে বসুরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

শনিবার রাত পৌনে ১১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক মুজাক্কিরের মৃত্যু হয়। এ ঘটনায় তার বাবা নোয়াব আলী মাস্টার বাদী হয়ে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় কোম্পানীগঞ্জ থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা করেন।

এদিকে সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে ১৪৪ ধারা ভঙ্গ করে নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার রূপালী চত্বরে সংবাদ সম্মেলনের চেষ্টা করেন মেয়র আবদুল কাদের মির্জা। এতে বাধা দেওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সুপ্রভাত চাকমা ও জেলার অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীসার সঙ্গে তর্কে জড়ান তিনি। তবে প্রশাসনের বাধায় শেষ পর্যন্ত সংবাদ সম্মেলন করতে পারেননি তিনি। এরপর কয়েক মিনিট রূপালী চত্বরে শোকসভার জন্য তৈরি মঞ্চে বসে থাকেন মেয়র কাদের মির্জা।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক বলেন, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ জ্যেষ্ঠ নেতাদের মেয়র আবদুল কাদের মির্জার কটূক্তির প্রতিবাদে সোমবার বিকেল ৩টায় রূপালী চত্বরে বিক্ষোভ কর্মসূচি ডাকে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের নেতৃত্বাধীন একটি অংশ। একই সময়ে একই স্থানে সাংবাদিক বুরহান উদ্দিনের মৃত্যুর প্রতিবাদে শোক ও প্রতিবাদ সভা ডাকেন মেয়র কাদের মির্জা।

দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণায় উত্তপ্ত হয়ে ওঠে বসুরহাট পৌর এলাকা। এ পরিস্থিতিতে সহিংসতা এড়াতে রোববার রাত ১১টার দিকে বসুরহাট পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন। কিন্তু ১৪৪ ধারা শেষে আবার সভা-সমাবেশ শুরু করেছে দুই পক্ষ।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন