মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ , ২১ শাওয়াল ১৪৪৫

খেলা

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স

ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৬, ২০২৪, ১৩:০৯:২৭

101
  • ছবি: ইন্টারনেট

বছরজুড়ে ব্যাটে-বলে পারফরম্যান্স ও নেতৃত্ব উভয়েই সফল ছিলেন প্যাট কামিন্স। যার পুরস্কার এবার তিনি পেলেন হাতে হাতেই। অস্ট্রেলিয়ান এ অধিনায়ক মনোনীত হলেন উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দা ওয়ার্ল্ড’।  এদিকে মেয়েদের ক্রিকেটে ‘লিডিং’ ক্রিকেটারের সম্মান পেলেন ন্যাট সিভার-ব্রান্ট।

গত জানুয়ারিতে আইসিসির বর্ষসেরা পুরুষ ও নারী ক্রিকেটারের স্বীকৃতিও পেয়েছিলেন এই দুজনই। তবে উইজডেনের এই সম্মাননা এবারই প্রথম পেয়েছেন এই দুজন।

এবার  উইজেডেনের ‘লিডিং টি-টোয়েন্টি ক্রিকেটার’হয়েছেন হেইলি ম্যাথিউস। ২০ ওভারের ক্রিকেটের সেরায় প্রথম নারী ক্রিকেটার এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। টানা আট টি-টোয়েন্টিতে ম্যাচ-সেরা হওয়ায় অসাধারণ কীর্তি গড়েছেন তিনি গত বছর। এই সময়ে রান করেছেন তিনি ৮৮ গড় ও ১৪৪ স্ট্রাইক রেটে, উইকেট নিয়েছেন স্রেফ ১২ গড়ে।

বর্ষসেরা টেস্ট পারফরম্যান্সের স্বীকৃতি ‘উইজডেন ট্রফি ফর আউটস্ট্যান্ডিং ইন্ডিভিজুয়াল টেস্ট পারফরম্যান্স’ জিতেছেন এবার ট্রাভিস হেড। গত বছর টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে ১৭৪ বলে ১৬৩ রানের ইনিংসটি তাকে এনে দিয়েছে এই সম্মান।

উইজডেনের ঐতিহ্যবাহী ও মর্যাদাপূর্ণ স্বীকৃতি 'বর্ষসেরা পাঁচ ক্রিকেটার'-এর তালিকায় এবার জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার উসমান খাওয়াজা, মিচেল স্টার্ক ও অ্যাশলি গার্ডনার এবং ইংল্যান্ডের হ্যারি ব্রুউইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্সক ও মার্ক উড।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন