রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১৮ জিলকদ ১৪৪৫

দেশ

‘স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না’

নিউজজি ডেস্ক ১৭ এপ্রিল, ২০২৪, ১৭:১৪:৩৪

78
  • ‘স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না’

ঢাকা: স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না। যতদিন শান্তির পথে আসবে না, ততদিন যৌথ অভিযান চলমান থাকবে। বুধবার(১৭ এপ্রিল) বান্দরবান সার্কিট হাউসে বিকেল ৩টায় সংবাদ সম্মেলনে র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন এ কথা বলেন।

এর আগে, গত ২ এপ্রিল বান্দরবানের রুমায় সোনালী ব্যাংক ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপক অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি। 

র‍্যাবের মহাপরিচালক বলেন, স্বাধীন দেশে, বঙ্গবন্ধুর বাংলাদেশে কোনো অবৈধ সংগঠন থাকুক এটা আমরা চাই না। রাষ্ট্রের বিরুদ্ধে গিয়ে রুমা ও থানচিতে যারা ঘটনা ঘটিয়েছেন তারা ভুল বুঝতে পেরে আত্মসমর্পণ করলে আমরা তাদের পুনর্বাসনের ব্যবস্থা করব।

তিনি আরও বলেন, কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) যদি চায় তাহলে জেলা প্রশাসক, শান্তি প্রতিষ্ঠা কমিটি, ও আইন শৃঙ্খলা বাহিনী যে কোনো মাধ্যমে আলোচনা করে শান্তির পথে আসতে পারবে। তারা যে মাধ্যমে শান্তির পথে ফিরতে চায়, আমরা সব ধরনের সুযোগ রেখেছি। যতদিন শান্তির পথে আসবে না, ততদিন যৌথ অভিযান চলমান থাকবে।

সংবাদ সম্মেলনে র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল মো. মাহাবুব আলম, বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, বান্দরবান পুলিশ সুপার সৈকত শাহীন, বান্দরবান শাখা ডিজিএফআই কর্নেল মোহাম্মদ আসাদুল্লাহ জামশেদ, বান্দরবান বিজিবি সদর সেক্টরের কর্নেল সোহেল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী ও সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত , গত ২ ও ৩ এপ্রিল রুমার সোনালী ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুটের চেষ্টা করে দুর্বৃত্তরা। টাকা নিতে না পেরে ব্যাংকের ব্যবস্থাপককে অপহরণ ও  পাহারায় থাকায় পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র লুট করে নিয়ে যায় তারা। ওই ঘটনার ১৫ ঘণ্টার পর থানচি সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতি করে টাকা লুট করে দুর্বৃত্তরা। অপহরণের দুইদিন পরে সোনালী ব্যাংকের ব্যবস্থাপক নিজাম উদ্দিনকে রুমা থেকে উদ্ধার করে র‍্যাব।

ওই ঘটনার পরে দুর্বৃত্তদের গ্রেপ্তার, অস্ত্র ও টাকা উদ্ধারে যৌথ অভিযান চালাচ্ছে সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী। এখন পর্যন্ত যৌথ অভিযানে ১৮জন নারীসহ ৬৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের থানচি ও রুমার সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতি এবং অস্ত্র মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানোর হয়েছে।

নিউজজি/এমএফ/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন