শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ , ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কলকাতায় বেড়েই চলছে প্রিন্স-জেমসের ‘বাবা’ গানের মুগ্ধতা

নিউজজি প্রতিবেদক  সেপ্টেম্বর ১২, ২০২১, ১৬:০৯:১৯

496
  • কলকাতায় বেড়েই চলছে প্রিন্স-জেমসের ‘বাবা’ গানের মুগ্ধতা

নন্দিত গীতিকবি-সুরস্রষ্টা প্রিন্স মাহমুদের কথা ও সুরে জেমসের কণ্ঠের অধিক জনপ্রিয় গান ‘বাবা’। গানটি শুধু বাংলাদেশে নয়, পশ্চিমবঙ্গেও ব্যাপক প্রশংসিত। প্রিন্স ও জেমসের ‘বাবা’ ফের ওপার বাংলার শ্রোতামহলের আলোচনায়। 

হ্যাঁ, কলকাতার রিয়েলিটি শো ‘ডান্স বাংলা ডান্স’- এ বাবা গানের সঙ্গে নাচ পরিবেশন করে রাকেশ ও প্রীতমের দল আরপি ব্রাদার্স। গানটির সঙ্গে তাদের নাচ পরিবেশনা অনুষ্ঠানটির ২৫তম পর্বের অনেকের চোখেই জল এনে দেয়। 

গত ১৪ আগস্ট জি বাংলায় প্রচারিত হয় ‘ডান্স বাংলা ডান্স’র ২৫তম পর্ব। সেখানে পরিবেশনা নিয়ে আসেন রাকেশ ও প্রীতম। পরিবেশনার আগে দর্শকদের জানানো হয়, প্রীতমের বাবা তার নাচ করাকে মেনে নিতে পারছেন না। 

প্রীতমের বাবার ভাষ্য, নাচ করে ভবিষ্যতে ছেলে কিছুই করতে পারবে না। তাই ছেলের পরিবেশনা তিনি নিজে কখনো দেখেননি। 

প্রীতম জানিয়েছেন, বাবার কাছে থেকে নাচের স্বীকৃতি পেলেই তার জীবন সার্থক হবে। এ পর্বে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় প্রীতমের মা-বাবাকে, যা প্রীতমের জন্য ছিল চমক। ছেলের নাচ প্রসঙ্গে প্রীতমের বাবার সঙ্গে কথা বলেন অনুষ্ঠানের বিচারক কলকাতার অভিনয়শিল্পী শুভশ্রী, জিৎ, অঙ্কুশ প্রমুখ।

প্রিন্স-জেমসের ‘বাবা’ গানে নৃত্য পরিবেশন চলাকালে উপস্থিত তারকা-অতিথি অনেকেই কেঁদেছেন। তাদের চোখের জলে ভেসেছেন মুগ্ধ শ্রোতারাও। পরিবেশনার পর নায়িকা শুভশ্রী বলেন, ‘খুবই আবেগপ্রবণ একটা পরিবেশনা দেখলাম। এককথায় চোখ ধাঁধাঁনো। আমার কাছে এ এক অসাধারণ পরিবেশনা।’ 

অতিথি বিচারক বলিউড অভিনেতা গোবিন্দ বলেন, ‘চমৎকার একটি পরিবেশনা। আমি বিশ্বাস করি, বাবার চেয়ে বড় কোনো হিরো হয় না।’

অভিনেতা জিৎ তার প্রতিক্রিয়ায় বলেন, ‘গানটাই অসাধারণ। আর এত দিনে তোমার ইচ্ছে পূরণ হয়েছে। তোমার বাবাকে কাছে পেয়েছো। সুন্দর একটা জাদুকরী মুহূর্তের তৈরি হলো।’

অনুষ্ঠানের অন্যতম সঞ্চালক-অভিনেতা অঙ্কুশ বলেন, ‘এই গানের কথা ও সুর করেছেন প্রিন্স মাহমুদ ভাই, জেমস ভাইয়ের গাওয়া। এত সুন্দর একটা গান কম্পোজ করা ও গাওয়ার জন্য আমরা কৃতজ্ঞ আপনাদের কাছে।’

প্রসঙ্গত, প্রথমবারের মতো প্রীতমদের নাচ দেখতে আসেন তার বাবা প্রদীপ অধিকারী। সেইদিন ‘বাবা’ গানের মর্মস্পর্শী সুর ও সঙ্গীতের সঙ্গে ছেলের পরিবেশনায় চোখের জল ধরে রাখতে পারেননি তিনি। চোখের জল ধরে রাখতে পারেননি অঙ্কুশও। 

প্রদীপ অধিকারী বলেন, ‘ছেলের ওপর ভরসা হচ্ছিল না। নাচ করে কী আর হবে? তবে ওর বন্ধুরা বলেছিল, ও এত ভালো জায়গায় পৌঁছে গেছে, ওকে আমার সাপোর্ট করা উচিত।’

এদিকে ‘ডান্স বাংলা ডান্স’- এ ‘বাবা’ গানের এমন উপস্থাপনা ও প্রশংসায় অভিনন্দিত হচ্ছেন গানটির গীতিকবি ও সুরস্রষ্টা প্রিন্স মাহমুদ। 

পরিবেশনার কিছু অংশের ভিডিও ফেসবুকে পোস্ট করে প্রিন্স লেখেন, ভালো লাগছে। সেখানে বহু মানুষ শুভেচ্ছা, ভালোবাসা ও শ্রদ্ধা জানিয়েছেন সুরকারকে। 

প্রসঙ্গত, ২০০০ সালে প্রিন্স মাহমুদের সুরে প্রকাশিত হয় মিক্সড অ্যালবাম ‘হারজিৎ’। সেখানেই জেমসের কণ্ঠে ‘বাবা’ গানটি প্রথম প্রকাশিত হয়। সেই শুরু থেকে আজও গানটি গেঁথে রেখেছেন দুই বাংলার শ্রোতারা।

 নিউজজি/ওএফবি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন