শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ , ২৫ শাওয়াল ১৪৪৫

দেশ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান ইউনুছ

নিউজজি ডেস্ক ২৪ এপ্রিল, ২০২৪, ১৯:১৬:৫৬

76
  • চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান ইউনুছ

ঢাকা: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ। বুধবার (২৪ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই নিয়োগ দেওয়া হয়।

এতে বলা হয়েছে, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০১৮ এর ধারা-৭ অনুযায়ী মোহাম্মদ ইউনুছকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছর মেয়াদে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষে চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করা হলো। রাষ্ট্রপতির আদেশক্রমে জনস্বার্থে এ অফিস আদেশ জারি করা হলো।

মোহাম্মদ ইউনুছ সিডিএর বর্তমান চেয়ারম্যান এম জহিরুল আলমের দোভাষ ডলফিনের স্থলাভিষিক্ত হবেন। চেয়ারম্যান পদে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ডলফিনের মেয়াদ শেষ হচ্ছে বুধবার (২৪ এপ্রিল)।

চট্টগ্রামে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব মোহাম্মদ ইউনুছ চট্টগ্রামের রাজনীতিতে প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর ঘনিষ্ঠ হিসেবে পরিচিত।

স্কুল পর্যায় থেকে ছাত্রলীগ করা মোহাম্মদ ইউনুছ ছাত্রলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৬৮-৬৯ সালে চট্টগ্রাম মিউনিসিপল হাই স্কুল ছাত্রলীগের সভাপতি ছিলেন। ১৯৭০ সালে শহর ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক হন। ১৯৭১ সালের ২ মার্চ নগরীর লালদীঘি মাঠে পাকিস্তানের জাতীয় পতাকা পোড়ান যে কয়জন ছাত্রনেতা তাদের অন্যতম ছিলেন মোহাম্মদ ইউনুছ।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন