রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ , ২৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বাংলাদেশের ১ নম্বর ইউটিউবার তাওহীদ আফ্রিদি!

নিউজজি প্রতিবেদক  মার্চ ২৭, ২০১৯, ১৩:২৮:৪৪

30K
  • ছবি: হৃদয় হাসান

বাংলাদেশে ইউটিউবকে জনপ্রিয় করে তোলার পেছনে যে’কজন ইউটিউবারের ভূমিকা সবচেয়ে বেশি, তাদের মধ্যে অন্যতম তাওহীদ আফ্রিদি। তরুণ এই ইউটিউবার নিজের কনটেন্ট দিয়ে জয় করেছেন লাখো দর্শকের মন। যার সুবাদে তিনি এখন দেশের এক নম্বর ইউটিউবার।

বিষয়টি নিউজজি’কে জানিয়েছেন তাওহীদ আফ্রিদি নিজেই। তিনি জানান, বর্তমানে তার চ্যানেল ‘তাওহীদ আফ্রিদি’র সাবস্ক্রাইবার সংখ্যা ছাড়িয়ে গেছে ১৭ লাখ ৫৯ হাজারের বেশি। দেশের ইউটিউবারদের মধ্যে এটাই সর্বোচ্চ। এমনকি তার চ্যানেলটি অন্যতম দ্রুত জনপ্রিয়তা পাওয়া চ্যানেল।  

 

 

 

তাওহীদ আফ্রিদি বলেন, ‘আমি আমার বাবা-মা’র আদর্শে বড় হচ্ছি। আমার সব ভিডিও বাবা মনিটরিং করেন। তিনি আমাকে বলে দিয়েছেন, দেশের সব জায়গাকে তুলে ধরতে। বিশ্বের দরবারে যেন বাংলাদেশের কোনো নেতিবাচক দৃষ্টিভঙ্গি না তৈরি হয়। কোনো ধরণের অশালীন ভিডিও যেন তৈরি না করি। আমি সেভাবেই কাজ করছি। আর দর্শকরাও আমাকে ভালোভাবে গ্রহণ করছেন।

উচ্ছ্বাস প্রকাশ করে তাওহীদ আফ্রিদি বলেন, দর্শকদের এমন ভালোবাসায় আমি অভিভূত। দেশের এক নম্বর ইউটিউবার হওয়া নিঃসন্দেহে অনেক বড় ব্যাপার আমার জন্য। সাফল্যের এই ধারাবাহিকতা আমি ধরে রাখতে চাই।

ভবিষ্যতে নিজেকে একজন সফল ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করতে চান তাওহীদ আফ্রিদি। তিনি বলেন, একজন ইউটিউবার নয়, সফল একজন ব্যবসায়ী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই আমি। দেশের জন্য, মানুষের জন্য কাজ করতে চাই।

ইউটিউবে ভালগার বা অশালীন কনটেন্ট নির্মাণের ঘোর বিরোধী তাওহীদ আফ্রিদি। তিনি বলেন, আমি কখনোই এই ধরণের ভিডিও তৈরি করাকে সমর্থন করি না। আমার পরিচিত-অপরিচিত যারাই এই ধরণের ভিডিও বানান, তাদেরকে আমি অনুরোধ করব যেন, এগুলো না বানান। ইউটিউব থেকে ভালো আয় হয়। আমি চাই অনেকেই এই প্ল্যাটফর্মে আসুক। তবে কোনো ভালগার ভিডিও যেন না বানায়। এছাড়া আমি পুলিশের সাইবার ক্রাইম বিভাগকে ধন্যবাদ জানাই যে, তারা অশালীন ভিডিও দূরীকরণে যথাযথ ব্যবস্থা নিয়েছেন।

 

 

আফ্রিদির ভিডিওগুলো কেন দর্শক এত পছন্দ করে? এমন প্রশ্নের জবাবে তাওহীদ আফ্রিদি বলেন, আমার ভিডিও পছন্দ করে একদম বাচ্চা থেকে শুরু করে ২০-২১ বছরের কম ছেলে-মেয়েরা। আবার ৩০-এর বেশি বয়সের মানুষও পছন্দ করেন। এর কারণ হচ্ছে, আমি সবসময় ইতিবাচক ভিডিও বানাই। কোনো খারাপ কনটেন্ট বানাই না। আমার ভিডিওগুলো ফ্যামিলির সবাই মিলে একসঙ্গে দেখতে পারে। সবাই মিলে মজাটা উপভোগ করতে পারে।

দেশের ইউটিউবে ভ্লগ জনপ্রিয় করে তুলেছেন তাওহীদ আফ্রিদি। তার অনেকগুলো ভ্লগ দর্শকপ্রিয়তা পেয়েছে। দেশ-বিদেশের বিভিন্ন জায়গায় গিয়ে তিনি ভ্লগ বানিয়েছেন। এই বিষয়ে তিনি বলেন, আমি দেশে ভ্লগ প্রতিষ্ঠিত করেছি। বাংলাদেশে আমিই প্রথম সফল ভ্লগার। আমি চাই অন্যরাও ভ্লগ তৈরি করুক। কারণ এটা কোনো শো-অফ না। ভ্লগ হচ্ছে ডকুমেন্টারি। একটা ভ্লগে একটা জায়গা সম্পর্কে অনেক কিছুই তুলে ধরা যায়।

তাওহীদ আফ্রিদি এসেছিলেন নিউজজি'র নিয়মিত আয়োজন স্টার টক-এও। সেই আড্ডা উপভোগ করুন নিচের লিংকে-   

 

 

 

নিউজজি/কেআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন