রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ , ২৬ শাওয়াল ১৪৪৫

ফিচার
  >
ব্যক্তিত্ব

৩৭ এ বরুণ ধাওয়ান

নিউজজি ডেস্ক ২৪ এপ্রিল , ২০২৪, ১১:৩৪:৪৬

73
  • ছবি-ইন্টারনেট

ঢাকা: ২০১২ সালে করণ জোহর পরিচালিত 'স্টুডেন্ট অব দ্য ইয়ার' সিনেমার ক্রাশবয় রোহান নন্দের কথা মনে আছে? চমৎকার অভিনয় আর হ্যান্ডসাম লুক দিয়ে মাত করেছেন দর্শকদের। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। তার হিপহপ ড্যান্স আর বহুমুখী অভিনয়ের মাধ্যমে নিজেকে নিয়ে গেছেন অনন্য এক উচ্চতায়। হ্যাঁ, বলছি বরুণ ধাওয়ানের কথা।

আজ এই ক্রাশবয়ের জন্মদিন। ১৯৮৭ সালের ২৪ এপ্রিল পাঞ্জাব পরিবারে জন্ম বরুণের। চলচ্চিত্রের সঙ্গে তার সম্পর্কটা বেশ পুরোনো। বাবা ডেভিড ধাওয়ান একজন চিত্র পরিচালক। বরুণের দাদা রোহিত ধাওয়ানও একজন চিত্র পরিচালক।

যুক্তরাজ্যের নটিংহ্যাম ট্রেন্ট ইউনিভার্সিটি থেকে বিজনেস ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেন বরুণ। কিন্তু মন তার বলিউডে। ২০১০ সালে করণ জোহরের 'মাই নেইম ইজ খান' ছবিতে সহকারী পরিচালক হিসেবে কাজ করেন বরুণ। পরবর্তীতে ২০১২ সালে 'স্টুডেন্ট অব দ্য ইয়ার' সিনেমার মাধ্যমে অভিনেতা হিসেবে বলিউডে যাত্রা শুরু করেন তিনি।

২০১৪ সালে রোমান্টিক ছবি 'হাম্পটি শার্মা কি দুলহানিয়া' ও ২০১৫ সালে 'এবিসিডি টু' ছবির মাধ্যমে নিজের প্রতিভা ফুটিয়ে তুলেন বরুণ।

এরপর 'বদলাপুর' চলচ্চিত্রে প্রতিহিংসকের চরিত্রে অভিনয় করে ফিল্মফেয়ার অ্যাওায়ার্ড ফর বেস্ট অ্যাক্টর বিভাগে মনোনয়ন পান, অর্জন করেন সমালোচকদের প্রশংসাও। তার উল্লেখযোগ্য ছবি হলো দিলওয়ালে, জুড়ওয়া টু, ডিশুম, স্ট্রিট ড্যান্সার ইত্যাদি। বড় পর্দায় অভিনয়ের পাশাপাশি বরুণকে নাটক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকাতেও দেখা যায়।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন