রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ , ২৬ শাওয়াল ১৪৪৫

ফিচার
  >
ব্যক্তিত্ব

অভিনেতা সালেহ আহমেদের মৃত্যুবার্ষিকী আজ

নিউজজি ডেস্ক ২৪ এপ্রিল , ২০২৪, ১১:২৪:০৭

60
  • ছবি-ইন্টারনেট

ঢাকা: দেশীয় শোবিজের নন্দিত অভিনেতা সালেহ আহমেদ। জীবনের সিংহভাগ সময়টা তিনি দিয়েছেন অভিনয়ে। নাটক, সিনেমায় তার অভিনয় দর্শকের মনে গেঁথে আছে। কিন্তু তিনি নেই। তিন বছর আগেই তিনি চলে গেছেন না ফেরার দেশে।

আজ ২৪ এপ্রিল সালেহ আহমেদের মৃত্যুবার্ষিকী। ২০১৯ সালের এই দিনে তিনি মৃত্যুবরণ করেন। বার্ধক্যজনিত জটিলতায় তার মৃত্যু হয়েছিল।

সালেহ আহমেদ জন্মগ্রহণ করেন বগুড়ার সারিয়াকান্দিতে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাটমঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন এই অভিনেতা। স্বাধীনতার আগে বিটিভিতে তিনি নিয়মিত অভিনয় করতেন।

১৯৯১ সালে তিনি অভিনয় থেকে দূরে সরে যান। তবে নন্দিত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের নাটকে ও চলচ্চিত্রে অভিনয় দিয়ে আবারও শোবিজে ফিরে আসেন এবং দারুণ জনপ্রিয়তা লাভ করেন। ছোট ও বড় দুই পর্দাতেই সাফল্যের সঙ্গে অভিনয় করেছেন তিনি।

তার অভিনীত নাটকের মধ্যে রয়েছে ‘আজ রবিবার’, ‘কোথাও কেউ নেই’, ‘মন্ত্রী মহোদয়ের আগমন শুভেচ্ছা স্বাগতম’, ‘হাবলংগের বাজার’, ‘অয়োময়’, ‘উড়ে যায় বকপক্ষী’, ‘সমুদ্র বিলাস প্রাইভেট লিমিটেড’, ‘বংশ রক্ষে’, ‘পিশাচ মকবুল’সহ দর্শকনন্দিত আরও বহু নাটক।

এছাড়া সালেহ আহমেদ বেশ কিছু সিনেমায়ও অভিনয় করেছিলেন। যেমন- ‘আমার আছে জল’, ‘শ্রাবণ মেঘের দিন’, ‘আগুনের পরশমণি’ ইত্যাদি।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন