শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১ , ৩ জিলকদ ১৪৪৫

দেশ

আশুলিয়ায় পথচারীদের জন্য বিনামূল্যে ফলের জুস

সাভার প্রতিনিধি ২৭ এপ্রিল, ২০২৪, ১৬:০৬:৪৪

415
  • ছবি : নিউজজি

সাভার: অসহনীয় গরম আর চলমান তাপপ্রবাহে পথচারীদের একটু স্বস্তি দিতে শিল্পাঞ্চল আশুলিয়ায় বিনামূল্যে মিলছে ঠান্ডা ফলের জুস। শনিবার (২৭ এপ্রিল) দুপুরে আশুলিয়ার শ্রীপুর এলাকায় কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে বিভিন্ন শ্রেণী পেশার কয়েক হাজার মানুষের মাঝে এই ফলের জুস বিতরণ করা হয়।

কামাল নামে এক দিনমজুর বলেন, বাসায় ফ্রিজ নাই তাই গরম পানিও খাইতে পারি না। রোদের মধ্যে বাইরে ভ্যান চালাই। বিনামূল্যে ঠান্ডা শরবত পেয়ে আমরা গরিব মানুষ খুশি। প্রচন্ড তৃষ্ণায় এই ফলের শরবত খুব ভালো লাগলো।

পথচারী সুলতানা বেগম বলেন, গরমের মধ্যে রাস্তায় চলাচল করতে খুব কষ্ট হচ্ছিল। এই ঠান্ডা শরবত খেয়ে গরমের মধ্যে শরীরের স্বস্তি ফিরে এলো।

এমন উদ্যোগ গ্রহণ করেছেন স্থানীয় শ্রমিক নেতা লায়ন মো. ইমাম হোসেন। তিনি বলেন, ঘনবসতিপূর্ণ শিল্পাঞ্চল আশুলিয়ায় তীব্র গরমের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। বিশেষ করে দিনমজুর মানুষেরা পড়ছেন চরম বিপাকে। তাই তৃষ্ণার্থ এসব মানুষের কথা ভেবে কয়েকটি পয়েন্টে শরবত বিতরণ করা হচ্ছে।

তিনি আরো বলেন, ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলামের নির্দেশ সবাই যার যার সামর্থ অনুযায়ী সবার পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।

সর্বস্তরের মানুষের মাঝে বিতরণ করা এই জুস তৈরিতে ব্যবহার করা হয়েছে আপেল, তরমুজ, আনারস, কলা, লেবু, এসএমসির জুস, তোকমা, লেবু ও ইসাবগুলের ভুষি।

এ সময় শ্রমিক নেতা সরোয়ার হোসেন, ব্যবসায়ী ইব্রাহিম হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তরা এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন